Bangladesh Students' Association in Turkey BASAT

তুরষ্কে বাংলাদেশিদের ঈদ আনন্দ ও পুনর্মিলনী

তুরষ্কে বাংলাদেশিদের ঈদ আনন্দ ও পুনর্মিলনী ।

Bangladesh Students’ Association in Turkey – BASAT এর উদ্যোগে প্রতিবারের ন্যায় এইবারও তুরষ্কে অবস্থানরত বাংলাদেশিদের নিয়ে আয়োজিত হয়ে গেল ঈদ আনন্দ ও পুনর্মিলনী। গতকাল ২৯ জুন বৃহস্পতিবার তুরষ্কে ঈদুল আজহার দ্বিতীয় দিনে তুরষ্কের ইস্তানবুলে মারমারা সাগরের তীরে সবুজঘেরা মনোরম পরিবেশে আয়োজন করা হয় বাসাত ঈদ পুনর্মিলনী। ইস্তানবুলে অবস্থানরত প্রায় দেড় শতাধিক বাংলাদেশীদের অংশগ্রহণে মারমারা সাগরের তীরঘেষা ইয়েনিকাপি সাহিল পার্ক কিছুক্ষণের জন্য একটুকরো বাংলাদেশে পরিনত হয়। ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তুরষ্কে অধ্যায়নরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, ব্যবসায়ী, পেশাজীবি ও তাদের পরিবারবর্গ অংশগ্রহন করেন।

ঈদের কুশলাদি ও অভিজ্ঞতা বিনিময়ের পাশাপাশি উপস্থিত সকলে একসাথে দেশীয় খাবার উপভোগ করেন। বাংলাদেশের ঈদ সংস্কৃতির অভিজ্ঞতা নিতে এই আয়োজনে বিভিন্নদেশের বিদেশি বন্ধুদের অংশগ্রহণও ছিল চোখে পড়ার মত। এছাড়া, বাসাতের ক্রীড়া বিভাগের উদ্যোগে আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচ এইবারের ঈদ আনন্দ আয়োজনকে আরো উপভোগ্য করে তোলে।

সর্বোপরি, BASAT এর ঈদ পুনর্মিলনীর এই আয়োজন প্রবাসে ঈদ উদযাপনকে পরিপূর্ণতা দান করতে সক্ষম হয়েছে বলে অংশগ্রহণকারীরা অভিব্যাক্তি ব্যক্ত করেন।

~~বাসাত মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ~~

For a full recap of today’s event, including more photos and highlights, visit our Facebook post. Stay connected with BASAT for future events and updates by following us on all our social media platforms: Facebook, Instagram, and X(Twitter).

Share this post

Designed by Alamin Moni

Copyright© BASAT 2019-2020

error: Content is protected !!