Bangladesh Students' Association in Turkey BASAT

ইস্তানবুলে মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ উদযাপন

ইস্তানবুলস্থ বাংলাদেশ কনস্যুলেট যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করেছে। ইস্তানবুলে অবস্থানরত প্রবাসী বাংলাদেশীরাসহ বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন তুরষ্ক (বাসাত) এর সদস্যদের প্রানবন্ত উপস্থিতির মাধ্যমে উদ্‌যাপন হয়েছে গৌরবময় এই দিন। 🇧🇩

এবারের আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের থিম বহুভাষিক শিক্ষা-শিক্ষা আন্তঃপ্রজন্মীয় শিক্ষার একটি স্তম্ভকে সামনে রেখে সকালে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে দিনের সূচনা করেন কনস্যুল জেনারেল মোহাম্মদ নূরে-আলম। অমর একুশে ফেব্রুয়ারি শহীদ দিবসের অনুষ্ঠানসূচির মধ্যে ছিল প্রামাণ্যচিত্র প্রদর্শনী🎬,, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিশেষ আপ্যায়ণ।

বাসাতের পক্ষ থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাসাতের সহ-সভাপতি সাইয়্যেদ মাগফুর আহমদ ও সাধারণ সম্পাদক নাসরুজ্জামান নাঈম।

১৯৯৯ সালে ইউনেস্কো ১৯৫২ সালের ভাষা আন্দোলনের শহীদদের সম্মানে এবং শিক্ষা, বিজ্ঞান, সংস্কৃতি এবং যোগাযোগের জন্য মাতৃভাষার গুরুত্বের স্বীকৃতিস্বরূপ ২১ ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবে ঘোষণা করে।

আজকের এই দিনে শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছি ভাষা সংগ্রামে অংশ নেওয়া জাতির শ্রেষ্ঠ সন্তানদের। ❤️বাংলাদেশ চিরজীবি হোক।🇧🇩

For a full recap of today’s event, including more photos and highlights, visit our Facebook post. Stay connected with BASAT for future events and updates by following us on all our social media platforms: Facebook, Instagram, and X(Twitter).

Share this post

Designed by Alamin Moni

Copyright© BASAT 2019-2020

error: Content is protected !!