Bangladesh Students' Association in Turkey BASAT

বাংলাদেশের ঐতিহ্য তুলে ধরতে YTB ইফতার প্রোগ্রামে বাসাতের অংশগ্রহণ

বাসাতের YTB কর্তৃক আয়োজিত ইফতার প্রোগ্রামে অংশগ্রহণ

Bangladesh Students’ Association in Turkey – BASAT গত বৃহস্পতিবার Turkiye Burslari এবং YTB ইস্তানবুল অফিস কর্তৃক আন্তর্জাতিক শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ইফতার প্রোগ্রামে অংশগ্রহণ করেছে। আন্তর্জাতিক শিক্ষার্থীদের নিয়ে রমজান মাসব্যাপি প্রতি বৃহস্পতিবার আয়োজিত এই ইফতার প্রোগ্রামের এইবারের আয়োজনে বিশ্বের আটটি দেশের শিক্ষার্থীরা; বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ফিলিস্তিন, ইরাক, ইরান, লেবানন, মালয়েশিয়া এবং পাকিস্তান অংশগ্রহণ করে।

ইফতার প্রোগ্রামে বাংলাদেশ কে পরিচিতি করার লক্ষ্যে বাংলাদেশী শিক্ষার্থীরা স্টল স্থাপন করে বহির্বিশ্বের আন্তর্জাতিক শিক্ষার্থীদের মধ্যে সাংস্কৃতিক বিনিময় এবং ঐক্য গড়ে তোলার চেষ্টা করে। বাসাতের পক্ষ থেকে আগত বিদেশী শিক্ষার্থীদেরকে বাংলাদেশের ইফতার ঐতিহ্যের অংশ হিসেবে সমুচা, জিলাপি, পাকোড়া, ফুচকা এবং বিরিয়ানি পরিবেশন করা হয়।

YTB ইস্তানবুল ইফতার প্রোগ্রামে প্রায় ৪০০-এরও অধিক বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করে। দক্ষিণ এশিয়া এবং দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলো থেকে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের নিজ নিজ দেশের শিল্প ও সংস্কৃতির প্রচরণামূলক স্ট্যান্ডগুলোর পাশাপাশি ছাত্র-ছাত্রীদের জন্য ক্যালিগ্রাফি, এব্রু আর্ট এবং ইহলামুর শিল্পের প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। ইফতারের পরে পরিবেশিত ঐতিহ্যবাহী উসমানীয় শরবত এবং মিঠাই আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীদের মনোযোগ আকৃষ্ট করে।

For a full recap of today’s event, including more photos and highlights, visit our Facebook post. Stay connected with BASAT for future events and updates by following us on all our social media platforms: Facebook, Instagram, and X(Twitter).

Share this post

Designed by Alamin Moni

Copyright© BASAT 2019-2020

error: Content is protected !!